38 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
spot_img

ভোলায় ১৬ জনকে করাদন্ড ও ৭৭ জনকে জরিমানা

ডেস্ক রিপোর্ট , জনতারআদালত.কম ।।

ভোলা জেলায় করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারি বিধিনিষেধ অমান্য করার দায়ে ১৬ জনকে বিভিন্ন মেয়াদে জেল ও ৭৭ জনকে ৭৯ হাজার ৫৫০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার সকাল থেকে রাত ১০ টা পর্যন্ত জেলার ৭ উপজেলার বিভিন্ন স্পটে ১৫টি মোবাইল কোর্ট পরিচালনা করে ৯০ টি মামলায় এসব দন্ডাদেশ প্রদান করা হয়।

স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্িযাজস্ট্রেটরা অভিযানে নেতৃত্ব দেন। এসময় পুলিশ, র‌্যাব, নৌ বাহিনী, আনসারসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আকিব ওসমান আজ সকালে জানান, অভিযানের মধ্যে সদর উপজেলায় ৬টি মোবাইল কোর্টের মাধ্যমে ৩৯ টি মামলায় ৯ জনকে বিভিন্ন মেয়াদে জেল ও ৩২ জনকে ২৯ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়। দৌলতখানে ২টি মোবাইল কোর্টে ১৯ মামলায় ১৩ জনকে ১৮ হাজার ১০০ টাকা জরিমানা ও ৭ জনকে কারাদন্ড প্রদান করা হয়।

তিনি জানান, বোরহানউদ্দিনে ২ টি মোবাইল কোর্টে ১৩ মামলায় ১৩ জনকে ১১ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। লালমোহনে ৭ মামলায় ৭ জনকে জরিমানা করা হয় ১০ হাজার টাকা। তজুমদ্দিনে ৮ মামলায় ৮ জনকে ৮ হাজার ৩৫০ টাকা, চরফ্যাসনে ১ জনকে ১ হাজার টাকা ও মনপুরায় ৩ জনকে ১ হাজার ২০০ টাকা অর্থদন্ড করা হয়। অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

এদিকে সরকার ঘোষিত ২ সপ্তাহের কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে তৎপর রয়েছে স্থানীয় প্রশাসন। প্রতিদিনই জনসাধারণকে লকডউন ও স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে একাধিক মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। বিভিন্ন গরুত্বপূর্ণ স্থানে পুলিশের পক্ষ থেকে বসানো হয়েছে চেকপোষ্ট। প্রয়োজন ছাড়া কেউ বেড় হলে তাদের ফিরিয়ে দেয়া হচ্ছে। আইনভঙ্গের দায়ে করা হচ্ছে জেল ও জরিমানা। মানুষজনকে ঘরে থাকার জন্য সচেতন করা হচ্ছে মাইকিং এর মাধ্যমে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সাথে থাকুন

13,562FansLike
5,909FollowersFollow
3,130SubscribersSubscribe

সর্বশেষ