29 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
spot_img

২ বছরের চুক্তিতে পিএসজি-তে লিওনেল মেসি

ডেস্ক রিপোর্ট , জনতারআদালত.কম ।।

তিন দিন আগে বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্ক ছেদ করে ভেঙে পড়া লিওনল মেসিকে দেখে আহত হয়েছিলেন ফুটবল প্রেমীরা। সেই মহাতারকাই যখন প্যারিস সেইন্ট-জামেইনের সঙ্গে হাসিমুখে নতুন চুক্তিতে সই করলেন, তা দেখে বুক ভরে গিয়েছে মেসি ফ্যানদের।

মেসি এবং পিএসজি-র যুগলবন্দিতে ইতিহাস রচনা হবে বলে বিশ্বাস করেন প্যারিস ক্লাবের চেয়ারম্যান তথা চিফ এগজিকিউটিভ নাসের আল খেলাইফি।

ফ্রান্সের লিগ ওয়ান ফুটবল টুর্নামেন্টের দাপুটে দল পিএসজি-তেই সই করলেন লিওনেল মেসি। নেইমার, এমবাপেদের ক্লাবের সঙ্গে আর্জেন্তাইন তারকার প্রাথমিকভাবে দুই বছরের চুক্তি হল। যদিও পরে পিএসজি মেসির সঙ্গে আরও এক বছরের চুক্তি বাড়িয়ে নেওয়ার সুযোগ পাবে বলেও জানানো হয়েছে। সে অনুযায়ী ছয় বারের ব্যালন ডি’অর জয়ী তারকাকে ২০২৪ পর্যন্ত প্যারিসের ক্লাবে ফুটবল খেলতে দেখা যেতে পারে। ফরাসি ক্লাব থেকে বার্ষিক ৩৫ মিলিয়ন ইউরো বা ৩০৫ কোটি টাকারও বেশি উপার্জন করবেন এলএম টেন।

মঙ্গলবার স্পেন থেকে প্যারিসে পৌঁছন তারকা ফুটবলার। ‘This is Paris’ পোশাক পরে বিমানবন্দরে হাজির ফুটবল প্রেমীদের বিহ্বল করে নতুন সূচনার ঘোষণা দেন ছয় বারের ব্যালন ডি’অর জয়ী। ‘মেসি.. মেসি…’ রবে দিগ্বিদিক কাঁপান প্যারিসের ফুটবল ফ্যানরা। এক গাল হাসি নিয়ে এবং হাত নাড়িয়ে তাঁদের অভিবাদন কুড়োন আর্জেন্তাইন তারকা। সেখান থেকে সপরিবারে কালো গাড়িতে হোটেল পৌঁছন মেসি। বাইকের কনভয়ে স্তব্ধ হয়ে যায় ট্রাফিক।

ততক্ষণে হোটেলর বাইরে ভিড় থিকথিকে হয়। ব্যালকনিতে দাঁড়িয়ে মেসি হাসিমুখে হাত নাড়াতেই উদ্বেল হয়ে ওঠেন ফুটবল প্রেমীরা। চলতে থাকে ক্যামেরার ঝলকানি। কিছুপরে প্যারিস সাঁ-জাঁর সদর দফতরে পৌঁছন এলএম টেন।

ক্লাব কর্তা, ফুটবলার, প্রাক্তনী এবং কোচের সঙ্গে পরিচিত হওয়ার পর মেডিক্যাল টেস্ট হয় বিশ্বের এ প্রজন্মের অন্যতম দামী ফুটবলারের। পরিশেষে চেয়ারম্যান নাসের আল খেলাইফির উপস্থিতিতে পিএসজির সঙ্গে ২ বছরের চুক্তিপত্রে সই করেন লিও। হাসিখুশি মেসিকে দেখে উচ্ছ্বসিত হন ফুটবল প্রেমীরা। উদ্বেলিত হয়েছে সোশ্যাল মি়ডিয়া।

চুক্তিপত্রে সই করার পর পিএসজি-র জার্সি পরে মাঠে নেমে পড়েন লিওনেল মেসি। এখনও পর্যন্ত যা খবর তাতে ফরাসি ক্লাবে ৩০ নম্বর জার্সি গায়ে মাঠে নামবেন লিও। কাকতালীয়ভাবে ওই জার্সি নম্বর দিয়েই বার্সেলোনায় নিজের কেরিয়ার শুরু করেছিলেন মেসি।

এরপর ১৯ এবং সবশেষে ১০ নম্বর জার্সি পরে স্প্যানিশ ক্লাবের হতে তাঁকে মাঠ কাঁপাতে দেখা গিয়েছে। বার্সার হয়ে ৬৭২টি গোল করা মেসি প্যারিস সেইন্ট-জার্মেইনের হয়ে নিজের সেরাটা উজাড় করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

নিজের কেরিয়ারের নতুন অধ্যায়ের সূচনায় উচ্ছ্বসিত মেসির কথায়, পিএসজি দুর্দান্ত দল। তাতে বিশেষ কিছু সংযোজন ঘটানোই তাঁর প্রধান কাজ বলেও জানিয়েছেন এলএম টেন।

বার্সেলোনা ছাড়ার পর লিওনেল মেসি প্যারিস সেইন্ট-জার্মেইনকে আপন করে নেওয়ায় উচ্ছ্বসিত হয়েছেন ক্লাব চেয়ারম্যান নাসের আল খেলাইফি। তাঁর কথায়, ক্লাব এবং ফুটবলকে অন্য উচ্চতায় নিয়ে যেতে প্রতিশ্রুতিবদ্ধ হওয়া লিও-র সঙ্গে নতুন জুটি ইতিহাস রচনা করবে।

মেসির আগমনে দল প্যারিস সাঁ-জাঁ সম্বৃদ্ধ এবং সম্মানিত বলেও জানিয়েছেন খেলাইফি।

 

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সাথে থাকুন

13,562FansLike
5,909FollowersFollow
3,130SubscribersSubscribe

সর্বশেষ