27 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
spot_img

ভোলায় লকডউন বাস্তবায়নে ১১৬ জনকে জরিমানা

ডেস্ক রিপোর্ট , জনতারআদালত.কম ।।

ভোলা জেলায় করোনা সংক্রমণ প্রতিরোধে চলমান লকডউন বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে ১০৪ টি মামলায় ১১৬ জনকে ৬২ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার সকাল থেকে রাত ১০ টা পর্যন্ত জেলার ৭ উপজেলার বিভিন্ন স্পটে ১১টি মোবাইল কোর্ট পরিচালনা করে এ অর্থদন্ড প্রদান করা হয়।

স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা অভিযানে নেতৃত্ব দেন। এসময় জনসচেতনতায় সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ ও মাইকিং করা হয়।

জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আকিব ওসমান আজ সকালে জানান, জরিমানার মধ্যে সদর উপজেলায় ৫টি মোবাইল কোর্টের মাধ্যমে ৩৯ মামলায় ৪২ জনকে ২৬ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়। দৌলতখানে ১টি মোবাইল কোর্টে ১৬ মামলায় ১৬ জনকে ১২ হাজার ৩০০ টাকা। বোরহানউদ্দিনে ১৫ মামলায় ২২ জনকে১২ হাজার ১০০ টাকা, লালমোহনে ৬ মামলায় ৭ জনকে জরিমানা করা হয় ২ হাজার ৩০০ টাকা।

তিনি আরো জানান, তজুমদ্দিনে ১ টি মোবাইল কোর্ট চালিয়ে ১২ মামলায় ১২ জনকে ৩ হাজার ৫০০ টাকা, চরফ্যাসনে ১৪ মামলায় ১৫ জনকে ৪ হাজার ৫০০ ও মনপুরায় ২ জনকে ১ হাজার টাকা অর্থদন্ড করা হয়। অভিযান চলাকালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে সরকার ঘোষিত ১৪ দিনের বিধিনিষেধের তৃতীয় দিনে জেলায় সকাল থেকেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কঠোর অবস্থানে থাকতে দেখা গেছে। শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে পুলিশ চেকপোষ্ট বসিয়ে তল্লাশি চালাচ্ছে। অতিপ্রয়োজনীয় যানবাহন, রিকশা ও পণ্যবাহী গাড়ি ছাড়া সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। অতি প্রয়োজন ছাড়া মানুষজন ঘর থেকে বের হচ্ছেনা।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সাথে থাকুন

13,562FansLike
5,909FollowersFollow
3,130SubscribersSubscribe

সর্বশেষ