28 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
spot_img

বিএসএফআইসি প্রাঙ্গনে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করলেন শিল্পমন্ত্রী

ডেস্ক রিপোর্ট , জনতারআদালত.কম ।।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন আজ রাজধানীর মতিঝিলে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশন (বিএসএফআইসি) প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে নির্মিত ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করেছেন।
বঙ্গবন্ধু কর্নার উদ্বোধনের পর জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় শিল্পমন্ত্রী বলেন, চিনিকলগুলোকে বর্তমান অবস্থা থেকে উত্তরন ঘটিয়ে লাভজনক করতে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে।
তিনি বলেন,আমরা ‘উচ্চ ফলনশীল আখ উদ্ভাবনের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। কলকারখানাগুলো আধুনিককায়নের কাজ চলছে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় শিগগিরই চিনি শিল্পের সুদিন ফিরে আসবে।’
বিএসএফআইসি’র চেয়ারম্যান মোঃ আরিফুর রহমান অপুর সভাপতিত্বে এ অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয় ও বিএসএফআইসি’র কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
শিল্পমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক ও অবিসংবাদিত নেতা। তিনি রেসকোর্স ময়দানে দাঁড়িয়ে ৭ মার্চ যেমন স্বাধীনতার নির্দেশ দিয়েছেন, তেমনি ১০ জানুয়ারি দিয়েছিলেন দেশ গড়ার নির্দেশনা। আর সেই কারণেই বিশ্বের বুকে মাথা উচুঁ করে মর্যাদার আসনে বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছে, হয়েছে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী।
মন্ত্রী বলেন, বিএসএফআইসি প্রাঙ্গনে স্থাপিত ‘বঙ্গবন্ধু কর্নারের’ মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ, জীবনাচার, রাজনৈতিক দর্শন, নেতৃত্বগুণ, দেশপ্রেমসহ সার্বিক কর্মকান্ড এবং মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে নতুন প্রজন্ম সঠিক ইতিহাস জানার সুযোগ পাবে।
সভাপতির বক্তব্যে বিএসএফআইসি’র চেয়ারম্যান মোঃ আরিফুর রহমান অপু কর্পোরেশনকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে সরকার গৃহিত পরিকল্পনাসমূহ তুলে ধরেন।
পরে শিল্পমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক জীবন সংগ্রাম ও আত্মত্যাগের আলোকে ‘আলোর বাতিঘর বঙ্গবন্ধু’ শিরোনামে স্মরণিকার মোড়ক উন্মোচন করেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সাথে থাকুন

13,562FansLike
5,909FollowersFollow
3,130SubscribersSubscribe

সর্বশেষ