29 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
spot_img

বাংলা লিংকের বিরুদ্ধে জেমস-মাইলসের মামলা

ডেস্ক রিপোর্ট , জনতারআদালত.কম ।।

জেমস ও মাইলসের আটটি গান অনুমতি ছাড়া ১৪ বছর ধরে ওয়েলকাম টিউন হিসেবে ব্যবহার করায় কপিরাইট আইনে বাংলা লিংকের বিরুদ্ধে পৃথক দু’টি মামলা করেছে নগরবাউল জেমস ও ব্যান্ড দল মাইলস।
আজ বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে এ সব মামলা করা হয়। আদালত এ বিষয়ে জবাব দেওয়ার জন্য বাংলা লিংকের বিরুদ্ধে সমন জারি করেন।
এ দিন জেমস আদালতে উপস্থিত হন। এ ছাড়া মাইলসের পক্ষে উপস্থিত ছিলেন সাফিন আহম্মেদ ও হামিম আহম্মেদ।
শুনানিতে জেমস ও মাইলসের আইনজীবী মিজানুর রহমান মামুন বলেন, ‘নীলা তুমি’ ও ‘ফিরিয়ে দাও’ মাইলস ব্যান্ডের এই দু’টি গান কপিরাইট আইন লঙ্ঘন করে ১৪ বছর ধরে ব্যাবহার করে টেলিযোগাযোগ প্রতিষ্ঠান বাংলা লিংক। গান দু’টি সরিয়ে নেওয়ার জন্য তাদের মৌখিকভাবে বলা হয়। এর পর ২০১৭ সালের ৬ আগস্ট গান দু’টি সরিয়ে নেওয়ার জন্য তাদের লিগ্যাল নোটিশ দেওয়া হয়। এ ছাড়া তিনটি মন্ত্রণালয়ের মাধ্যমে তাদের গান সরিয়ে নেওয়ার জন্য বলা হয়। এর পরও তারা তা সরিয়ে নেয়নি। চলতি বছরের ২১ অক্টোবর বাংলা লিংকের বিরুদ্ধে মামলা করতে তারা গুলশান থানায় যায়। থানায় মামলা না নিলে তারা আদালতে এ বিষয়ে অভিযোগ দায়ের করেন।
আইনজীবী মিজানুর রহমান মামুন আরও বলেন, নগরবাউলের ছয়টি গান অনুমতি ছাড়া ১৪ বছর ধরে ওয়েল কামটিউন হিসেবে ব্যবহার করছে বাংলা লিংক। তাদের গান সরাতে লিগ্যাল নোটিশ পাঠানো হলেও তারা গান সরায়নি। এ ছাড়া তিনটি মন্ত্রণালয়ের মাধ্যমে তাদের গান সরিয়ে নেওয়ার জন্য বলা হয়। এর পরও তারা তা সরিয়ে নেয়নি।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সাথে থাকুন

13,562FansLike
5,909FollowersFollow
3,130SubscribersSubscribe

সর্বশেষ