30 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
spot_img

বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহ্বান জানিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী

ডেস্ক রিপোর্ট , জনতারআদালত.কম ।।

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, সাংবাদিকতা একটি মহান পেশা। যে পেশা মানুষকে সচেতনতার পাশাপাশি আদর্শ ও নীতিবান করে গড়ে তোলে। বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও নিরপেক্ষ তথ্য পরিবেশনের মাধ্যমে দেশ ও জাতিকে সামনের দিকে এগিয়ে নেওয়ার আহ্বান জানান তিনি।
আজ জাতীয় প্রেসক্লাব অডিটরিয়ামে ঢাকা সাব- এডিটরস কাউন্সিল( ডিএসইসি) আয়োজিত নতুন কমিটির অভিষেক ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।
সংগঠনের সভাপতি মামুন ফরাজীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবুল কালাম হৃদয়ের সঞ্চালনায় অনুষ্ঠানে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন,বিএফইউজের সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ,ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক আকতার হোসেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, ডিইউজের সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
জাহিদ ফারুক বলেন, গণমাধ্যম ও গণমাধ্যমকর্মীদের জন্য সংবাদের বস্তুনিষ্ঠতা সবচেয়ে গুরুত্বপূর্ণ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও গঠনমূলক সমালোচনার মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে সবাই কাজ করে যাবেন এই প্রত্যাশা ব্যক্ত করেন। সাংবাদিকদের লেখনীর মাধ্যমেই জনমত গঠিত ও প্রভাবিত হয়। সাম্প্রতি সুনামগঞ্জ এ ফসলরক্ষা বাঁধ নিয়ে কয়েকটি মিডিয়ার পরিবেশিত অতিরঞ্জিত সংবাদ পরিবেশনের কথা উল্লেখ করেন তিনি।
তিনি বলেন, আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে একটি সমৃদ্ধশালী দেশ উপহার দিয়ে যেতে হবে, যাতে করে তারা বিশ্বের বুকে মাথা উচু করে দাড়াতে পারে। দেশ আমাদের সকলের। তাই সকলেই দেশের প্রতি দায়বদ্ধ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা প্রতিষ্ঠায় একসাথে কাজ করবো এহোক আমাদের অঙ্গিকার।
অনুষ্ঠানে নতুন কমিটির সদস্যদের ফুলদিয়ে বরণ করে নেয়া হয় এবং সবাই ক্রেস্ট দেয়া হয়।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সাথে থাকুন

13,562FansLike
5,909FollowersFollow
3,130SubscribersSubscribe

সর্বশেষ