28 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
spot_img

সকলের সম্মিলিত প্রচেষ্টায় করোনা সংক্রমণ মোকাবেলা সম্ভব : পলক

ডেস্ক রিপোর্ট , জনতারআদালত.কম ।।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব। এজন্যে ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের অংশগ্রহণ্ েকরোনা ভাইরাস প্রতিরোধ কমিটি গঠন করতে হবে।
প্রতিমন্ত্রী গতকাল শনিবার রাত সাড়ে দশটা পর্যন্ত চলা করোনা সংক্রমণ পরিস্থিতিতে এ সংক্রান্ত নাটোর জেলা কমিটির জরুরী ভার্চুয়াল সভায় অনলাইনে সংযুক্ত হয়ে এ কথা বলেন।
জেলা প্রশাসক শামীম আহমেদ সভা প্রধান হিসেবে সভার কার্যক্রম পরিচালনা করেন। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাটোর-২ আসনের সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ আসনের সংসদ সদস্য মোঃ শহীদুল ইসলাম বকুল, পুলিশ সুপার লিটন কুমার সাহা, নাটোর পৌরসভায় মেয়র উমা চৌধুরী জলি, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, বড়াইগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান পাটোয়ারী প্রমুখ।
প্রতিমন্ত্রী পলক বলেন, জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবেলায় কাজ করছে সরকার। করোনা সংক্রমণ থেকে দেশের মানুষকে রক্ষা করতে সময় মত বিশ্বের বিভিন্ন দেশ থেকে কোভিড-১৯ এর টিকা সংগ্রহ করা হয়েছে। চলমান বিধিনিষেধ সময়ে কর্মহীন হয়ে পড়া বিভিন্ন পেশার মানুষের জন্যে জেলায় জেলায় পর্যাপ্ত খাবারের বরাদ্দ দিয়েছে সরকার। কোভিড-১৯ আক্রান্তদের চিকিৎসার জন্যে সরকারী হাসপাতালগুলোতে প্রয়োজনীয় জনবল ও চিকিৎসা উপকরণ সরবরাহ করেছে সরকার।
পলক বলেন, সংক্রমণ এখন শহর থেকে গ্রামে ছড়িয়ে পড়ছে। এ মহামারী যুদ্ধকালীন অবস্থার সৃষ্টি করেছে। মানুষকে বাঁচাতে কঠোর বিধিনিষেধ কার্যকর করতে হবে। জনসাধারণকে স্বাস্থ্যবিধি অনুসরণে উদ্বুদ্ধ করতে হবে। এজন্যে প্রত্যেক ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড পর্যায়ে জনপ্রতিনিধি, ধর্মীয় নেতা, শিক্ষক, সাংবাদিক, সামাজিক মর্যাদাবান ব্যক্তিদের সমন্বয়ে করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি গঠন করা প্রয়োজন।
পলক আরো বলেন, সরকার জীবন ও জীবিকার প্রয়োজনে কার্যকর সকল পদক্ষেপ গ্রহণ করেছে। আসন্ন্ কোরবানীর ঈদের পশুর হাট অনলাইনে সম্পন্ন করা হলে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে মানুষকে রক্ষা করা সম্ভব হবে। অনলাইনে শতভাগ পশুর হাট বাস্তবায়ন করা সম্ভব না হলে নির্ধারিত হাটগুলোকে বিভক্ত করে মানুষের সমাগম কমানোর পরামর্শ দেন প্রতিমন্ত্রী।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সাথে থাকুন

13,562FansLike
5,909FollowersFollow
3,130SubscribersSubscribe

সর্বশেষ