27 C
Dhaka
বুধবার, আগস্ট ১০, ২০২২

সমবায়ের মাধ্যমে উৎপাদন বৃদ্ধি ও ন্যায্যমূল্য নিশ্চিত করা সম্ভব : কৃষিমন্ত্রী

ডেস্ক রিপোর্ট , জনতারআদালত.কম ।।

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, সমবায় ব্যবস্থাপনার মাধ্যমে উৎপাদন বৃদ্ধি ও ন্যায্যমূল্য নিশ্চিত করা সম্ভব।
তিনি বলেন, বঙ্গবন্ধুর সমবায় আন্দোলন ও দর্শনকে সফলভাবে কাজে লাগাতে পারলে দেশে কৃষি উৎপাদন আরও বৃদ্ধি, প্রক্রিয়াজাতকরণ ও সঠিক বাজারজাতের মাধ্যমে কৃষকের ন্যায্যমূল্য নিশ্চিত করা যাবে।
ড. আব্দুর রাজ্জাক আজ জেলার মধুপুর উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় সমবায় দিবস উপলক্ষে উপজেলা সমবায় অফিসের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
এর আগে কৃষিমন্ত্রী সমবায় দিবসের র‌্যালীতে অংশ গ্রহন করেন এবং মধুপুর উপজেলা পরিষদের সম্প্রসারিত নতুন ভবন এবং লাইব্রেরির উদ্বোধন করেন ও কৃষকদের মধ্যে ভর্তুকিমূল্যে কম্বাইন হারভেস্টার বিতরণ করেন।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। এখন কৃষকেরা এ সকল কৃষিযন্ত্রপাতি সহজেই কিনতে পারছে। কৃষকরা এখন সমবায়ের মাধ্যমে ৩০ লাখ টাকা দামের কম্বাইন হারভেস্টার কিনতে পারছে। সমবায় বা সমিতির মাধ্যমে কৃষকেরা এগিয়ে আসলে কৃষিযন্ত্র কেনা তাদের জন্য আরও সহজ হবে।
রাজ্জাক বলেন, মধুপুরের আনারস উৎপাদনের সুযোগকে পুরোপুরি কাজে লাগাতে আমরা কাজ করছি। ফিলিপাইন থেকে আনারসের উন্নত জাতের চারা আনা হচ্ছে। এ বছর আরও ৬ লাখ উন্নতজাতের আনারসের চারা মধুপুরে বিতরণ করা হবে।
সভায় উপজেলা চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, উপজেলা নির্বাহী অফিসার শামীমা ইয়াসমিন, পৌরসভার মেয়র মো: সিদ্দিক হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফিউদ্দিন, সিনিয়র সহসভাপতি ইয়াকুব আলী, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান শরীফ আহম্মেদ নাসির প্রমুখ বক্তব্য রাখেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সাথে থাকুন

13,562FansLike
5,909FollowersFollow
3,130SubscribersSubscribe

সর্বশেষ