19 C
Dhaka
বৃহস্পতিবার, জানুয়ারি ২০, ২০২২

বাংলাদেশের শিশু-কিশোররা বিজয়ী হয়ে দেশকে বিশ্ব দরবারে গৌররোজ্জ্বল করছে : ধর্ম প্রতিমন্ত্রী

ডেস্ক রিপোর্ট , জনতারআদালত.কম ।।

ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, বিশ্বের বিভিন্ন দেশে অনুষ্ঠিত কুরান তিলাওয়াত, তাফসির ও হিফয প্রতিযোগিতায় বাংলাদেশের শিশু-কিশোররা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার অর্জন করে দেশকে বিশ্ব দরবারে গৌরবোজ্জ্বল করছে।
আজ ঢাকায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ইসলামিক ফাউন্ডেশন অডিটোরিয়ামে নারায়ণগঞ্জ জেলা সমিতি আয়োজিত দেশব্যাপী শিশু হাফেজদের নিয়ে ‘কুরানের সুর’ ফাইনাল অডিশনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত কুরানের সুর প্রতিযোগিতা-২০২১ এর সমাপনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু।
ফরিদুল হক খান বলেন, প্রিয় নবি (সা.) ছিলেন এ পবিত্র গ্রন্থের প্রথম তিলাওয়াতকারী ও মহান শিক্ষক। তিনি মানুষের কাছে পবিত্র কুরানের বাণী পৌঁছে দিয়ে মানুষের আত্মশুদ্ধি ঘটিয়েছিলেন। তিনি বলেন, ‘পবিত্র কুরানুল কারিম’ মানব জাতির হেদায়াত, কল্যাণ, শান্তি ও পরকালীন মুক্তির পথ নির্দেশনা-যা মহান আল্লাহ রাব্বুল আলামীন আমাদের প্রিয় নবী (সা.) এর ওপর নাযিল করেন।
প্রতিমন্ত্রী বলেন, প্রিয়নবি (সা.) -এর পর তাঁর মহান সাহাবা, তাবেঈ, তাবে-তাবেঈ ও মুসলিম মনীষীগণ এই শিক্ষাদানের কর্তব্য পালন করে ইতিহাসে উজ্জ¦ল হয়ে আছেন। তিনি বলেন, রাসুল (সা.) এর উম্মত হিসেবে পবিত্র কুরান ও সুন্নাহর শিক্ষা অনুশীলন করা এবং সমাজে এর প্রচার প্রসারে আত্মনিয়োগ আমাদের এক গুরুত্বপূর্ণ দায়িত্ব ও কর্তব্য।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সাথে থাকুন

13,562FansLike
5,909FollowersFollow
3,130SubscribersSubscribe

সর্বশেষ