30 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
spot_img

তৃতীয় ধাপে সহিংসতাহীন মডেল নির্বাচন হয়েছে : ইসি সচিব

ডেস্ক রিপোর্ট , জনতারআদালত.কম ।।

তৃতীয় ধাপের ইউপি ভোট সহিংসতাহীন মডেল নির্বাচন হয়েছে।
নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব হুমায়ুন কবীর খোন্দকার ভোটগ্রহণ শেষে আজ কমিশন ভবনে প্রেস ব্রিফিংয়ে একথা বলেন।
সচিব বলেন, কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া এবারের ভোট গ্রহণ শান্তিপূর্র্ণ হয়েছে এবং ভোটাররাও উৎসব মুখর পরিবেশে ভোট প্রদান করতে পেরেছেন।
ব্রিফিংয়ে জানানো হয়, এক হাজারটি ইউপি এবং ৯টি পৌরসভায় ভোটগ্রহণের কথা থাকলেও চট্টগ্রাম জেলার ১৪টি ইউপিতে বিনা প্রতিদ্ধন্দিতায় সব চেয়ারম্যান মেম্বার নির্বাচিত হওয়ায় সেখানে ভোট গ্রহণ হয়নি। বাকি ৯৮৬টি ভোটকেন্দ্রে প্রাথমিক হিসেবে ৭০ শতাংশের বেশি ভোট কাস্ট হয়েছে। এ ছাড়া ভোটকেন্দ্র প্রিসাইডিং অফিসারদের নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় ২১টি ভোট কেন্দ্রে নির্বাচন স্থগিত করা হয়েছে বলেও জানানো হয়।
লক্ষীপুরে এসএ টিভির সাংবাদিক আহত হওয়া প্রসঙ্গে হুমায়ুন কবির খোন্দকার বলেন, ‘এ বিষয়ে অবগত হওয়ার সাথে সাথে আমরা জেলা প্রশাসনকে জানিয়েছি। তারা ক্যামেরা উদ্ধার এবং মামলার প্রস্তুতি নিচ্ছেন।’
আগের দুই ধাপের নির্বাচনের তুলনায় আজকের ভোট গ্রহণে সহিংসতা কম হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আইন শৃঙ্খলা বাহিনী আগের চেয়ে বেশি তৎপর ছিল এবং প্রতিদ্ধন্দী প্রার্থীরাও সহনশীল আচরণ করেছে। এমন হলে ধীরে ধীরে সহিংসতা কমবে বলে তিনি আশা প্রকাশ করেন।
তিনি বলেন, আগের চেয়ে এবার বিচ্ছিন্ন ঘটনার পরিমাণ কমেছে। আগে সহিংসতায় প্রাণহানী ঘটলেও এবার কোন প্রাণহানীর ঘটনা ঘটেনি। তবে নির্বাচন কমিশন প্রত্যাশা করে কোথাও একটিও সহিংসতার ঘটনা ঘটবে না।
ব্রিফিংয়ের সময় ইসির অতিরিক্ত সচিবসহ উধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সাথে থাকুন

13,562FansLike
5,909FollowersFollow
3,130SubscribersSubscribe

সর্বশেষ