28 C
Dhaka
বুধবার, আগস্ট ১০, ২০২২

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে আগামী দিনে তরুণরাই নেতৃত্ব দেবে : স্বপন ভট্টাচার্য্য

ডেস্ক রিপোর্ট , জনতারআদালত.কম ।।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানে বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে।
তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে প্রধানমন্ত্রীর যে উদ্যোগ তা বাস্তবায়নে আগামী দিনে তরুণরাই নেতৃত্ব দেবে। সেজন্য তরুণদের উদ্ভাবনী শক্তি বাড়াতে প্রশিক্ষণ দেয়া অব্যাহত রাখতে হবে।
আজ রাজধানীর ধানমন্ডি ক্লাব মিলনায়তনে সিটিও ফোরাম বাংলাদেশ’র ইনোভেশন হ্যাকাথন ২০২১-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
স্বপন ভট্টাচার্য্য বলেন, উদ্ভাবনী প্রজন্ম গড়ে তুলতে ইনোভেশনের বিকল্প নেই। ডিজিটাল বাংলাদেশ গঠন ও চতুর্থ শিল্প বিপ্লবের এই সময়ে প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে চলতে উদ্ভাবনী কার্যক্রম জোরদার করার কোন বিকল্প নেই। সিটি ফোরাম বাংলাদেশ আইসিটি সেক্টরে নেতৃত্বদানকারী সদস্যদের নিয়ে এই কার্যক্রমকে আরো জোরদার করবে বলে তিনি আশা ব্যক্ত করেন।
সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম, বাংলাদেশ হাই টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ণ কুমার ঘোষ, এটুআইয়ের প্রকল্প পরিচালক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির ও ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব।
পরে, প্রতিমন্ত্রী হ্যাকাথন ২০২১-এর বিভিন্ন পর্যায়ের পুরস্কার বিজয়ীদের মধ্যে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সাথে থাকুন

13,562FansLike
5,909FollowersFollow
3,130SubscribersSubscribe

সর্বশেষ