19 C
Dhaka
বৃহস্পতিবার, জানুয়ারি ২০, ২০২২

জামালপুরে জেলা আওয়ামী লীগের পদ থেকে ডা. মুরাদ হাসানকে অব্যহতি

রবিউল হাসান লায়ন, জামালপুর, জনতারআদালত.কম ।।

বাংলাদেশ আওয়ামী লীগ জামালপুর জেলা শাখার স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মুরাদ হাসানকে জেলা আওয়ামী লীগের দলীয় পদ থেকে অব্যহতি দেওয়া হয়েছে। মঙ্গলবার বিকেলে জেলা আওয়ামী লীগের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত গৃতীহ হয়।
জরুরি সভা শেষে জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল­াহ সাংবাদিকদের জানান, সরিষাবাড়ী আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য, সদ্য পদত্যাগকারী তথ্য ও স¤প্রচার প্রতিমন্ত্রী এবং জামালপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মুরাদ হাসানকে তার সা¤প্রতিক বিব্রতকর বক্তব্য, অসাংবিধানিক এবং অরাজনৈতিক ব্যক্তিগত আচরনের মাধ্যমে আওয়ামী লীগের সাংগঠনিক শৃঙ্খলা দলীয় ভাবমূর্তি, সরকারকে অসস্থিকর অবস্থায় ফেলার কারনে তাকে জামালপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদকের দায়িত্ব থেকে জামালপুর জেলা আওয়ামী লীগের জরুরি সভায় সর্বম্মতিক্রমে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এই সিদ্ধান্তের অনুলিপি অনতিলম্বে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট প্রেরিত করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
সংসদ সদস্য পদ থাকবে কিনা এ বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জেলা আওয়ামী লীগের এই নেতা বলেন, সংসদ সদস্য হিসেবে তিনি থাকবেন কিনা না থাকবেন এটি হচ্ছে একটি সাংবিধানিক প্রশ্ন। এ বিষয়টি একমাত্র সংসদের মাননীয় স্পীকার এবং সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলতে পারবেন। আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী গঠতন্ত্রের ৪৭ এর ৯ অনুচ্ছেদ অনুযায়ী আজকে তাকে আমরা জামালপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করেছি।
সভায় সভাপতিত্ব করেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল­াহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরীর সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, অ্যাডভোকেট আমান উল­াহ আকাশ, ইঞ্জিনিয়ার কামরুজ্জামান, আবু জাফর শীশা, অধ্যাপক আশরাফ হোসেন তরফদার, অধ্যাপক আব্দুল হামিদ, যুগ্মসাধারণ সম্পাদক অধ্যাপক মো. সুরুজ্জামান প্রমুখ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সাথে থাকুন

13,562FansLike
5,909FollowersFollow
3,130SubscribersSubscribe

সর্বশেষ