27 C
Dhaka
বুধবার, আগস্ট ১০, ২০২২

করোনায় মৃত্যু কমেছে, শনাক্ত বেড়েছে

ডেস্ক রিপোর্ট , জনতারআদালত.কম ।।

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু কমেছে, কিন্তু একই সময়ে শনাক্তের হার বেড়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়েছে, গত ২৪ ঘন্টায় করোনায় শনাক্তের হার বেড়েছে দশমিক ৪১ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১ দশমিক ০৩ শতাংশ, আজ তা বেড়ে হয়েছে ১ দশমিক ৪৪ শতাংশ। গত ২৪ ঘন্টায় ১৯ হাজার ২৩৭ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ২৭৭ জন। গতকাল
১৯ হাজার ১৩২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১৯৭ জন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, দেশে এ পর্যন্ত ১ কোটি ১০ লাখ ৮৪৩ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭৭ হাজার ৭২০ জন।
গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪ জন মারা গেছেন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৫ জনে। গতকালের চেয়ে আজ ২ জন কম মারা গেছেন। গতকাল ৬ জন মারা গিয়েছিল। মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৩ হাজার ১০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২০৩ জন। শনাক্তের হার ১ দশমিক ৫৬ শতাংশ। গতকাল ১ দশমিক ১৫ শতাংশ শনাক্ত হয়েছিল। এই জেলায় গত ২৪ ঘন্টায় ২ জন মারা গেছেন। গতকাল মারা গেছেন ৫ জন।
আজ ঢাকা বিভাগে ২ জন, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত কেউ মারা যায়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩২৬ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪২ হাজার ৬০০ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭৭ শতাংশ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সাথে থাকুন

13,562FansLike
5,909FollowersFollow
3,130SubscribersSubscribe

সর্বশেষ