27 C
Dhaka
বুধবার, আগস্ট ১০, ২০২২

ঈদে গাজীপুরের মহাসড়কে দুরবস্থা থাকার কোনো আশঙ্কা নেই : সচিব নজরুল ইসলাম

ডেস্ক রিপোর্ট , জনতারআদালত.কম ।।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম বলেছেন, ঈদে গাজীপুরের মহাসড়কে দুরবস্থা থাকার কোনো আশঙ্কা নেই। তিনি বলেন, মহাসড়কে যাতে যানজট না হয়, সেজন্য আমরা সমন্বিতভাবে কাজ করার চেষ্টা করছি। এনিয়ে আমাদের সেন্ট্রাল একটা কন্ট্রোল রুম থাকবে। মহাসড়কের গুরুত্বপূর্ণ এলাকায় ক্লোজ সার্কিট ক্যামেরাও থাকবে। এগুলো দিয়ে কন্ট্রোল রুম থেকে আমরা সার্বক্ষণিক মনিটরিং করব।
গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের অবস্থা পরিদর্শন শেষে গতকাল গাজীপুর মহানগরের ভোগড়া বাইপাস মোড় এলাকায় সাংবাদিকের তিনি এসব কথা বলেন।
সচিব আরও বলেন, আমাদের আগে ভিজিলেন্স টিমও সরেজমিনে এ মহাসড়ক দেখে গেছে। মহাসড়কের কোথায়-কোথায় খানা-খন্দ (বটম লেক) আছে বা সমস্যা আছে তা আমরা চিহ্নিত করছি। সেগুলো আমরা সংস্কার করে দিচ্ছি। গাজীপুরের বিআরটি প্রকল্প যেহেতু একটি চলমান প্রক্রিয়া, সেহেতু কাজ চলাকালে কিছু সমস্যাতো হবেই। আমরা ট্রাফিক বিভাগসহ সংশ্লিষ্ট সকল বিভাগের সঙ্গে সমন্বিতভাবে চেষ্টা চালাচ্ছি যাতে মহাসড়কে যানজট ও জনদুর্ভোগ না হয়।
তিনি বলেন, দআমরা সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগসহ সংশ্লিষ্ট বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা মহাসড়কের কোথায় কী অবস্থা আছে তা দেখছি। আমাদের মন্ত্রী মহোদয়ও মহাসড়কের বিষয়াদি ও আমাদের কাজ মনিটরিং করছেন।’
এ সময় তার সঙ্গে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের প্রধান প্রকৌশলী একেএম মনির হোসেন পাঠান, বিআরটি প্রজেক্টের ব্যবস্থপনা পরিচালক (এমডি) সফিকুল ইসলাম, বিআরটি প্রকল্প পরিচালক মো. ইলিয়াস শাহ ও মহিরুল ইসলাম খান, সওজের অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ঢাকা জোন) মো. সবুজ উদ্দিন খান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী একেএম নূর ই আলম, গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) আব্দুল্লাহ আল মামুন, গাজীপুরের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. জামিল আক্তার লিমন প্রমুখ উপস্থিত ছিলেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সাথে থাকুন

13,562FansLike
5,909FollowersFollow
3,130SubscribersSubscribe

সর্বশেষ