17 C
Dhaka
বৃহস্পতিবার, জানুয়ারি ২০, ২০২২

অবৈধ ব্যাটারি রিকশা বন্ধে সুপ্রিম কোর্টের রায় বাস্তবায়ন শিগগির : চসিক মেয়র

ডেস্ক রিপোর্ট , জনতারআদালত.কম ।।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, অবৈধ ব্যাটারিচালিত রিকশা বন্ধে সুপ্রিম কোর্টের রায় অবিলম্বে বাস্তবায়ন করা হবে। বর্তমানে নগরীতে লাইসেন্সকৃত ৩৫ হাজার প্যাডেল রিক্শা আছে, যা ভবিষ্যতে ৭০ হাজারে উন্নীত করার জন্য চসিকের পরিকল্পনা রয়েছে। আজ রোববার সকালে আন্দরকিল্লাস্থ পুরাতন নগর ভবনের কেবি আবদুচ সাত্তার মিলনায়তনে রিক্শা মালিক ও চালক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি একথা বলেন।
মেয়র বলেন, রিকশাচালকরাও মানুষ। তারা কঠোর পরিশ্রমের মাধ্যমে নগরীর যাতায়াত ব্যবস্থা সচল রেখেছে। তাদের অবহেলা করার সুযোগ নেই। মেয়র বলেন, নগরীর ৪১ ওয়ার্ডে কাউন্সিলরদের সম্পৃক্ত করে বারকোডের মাধ্যমে রিক্শার লাইসেন্স প্লেট ডিজিটালাইজড করা হবে এবং রিকশা মালিক ও চালকদের স্মার্ট আইডি কার্ড প্রদান করা হবে। তিনি চালকদের একই রঙের পোষাক প্রদান, যত্রতত্র পার্কিং না করা এবং শহরকে যানজটমুক্ত ও পরিচ্ছন্ন রাখতে রিক্শা মালিক ও চালক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।
রিকশা মালিক ঐক্য পরিষদ ও রিকশা চালক ইউনিয়নের উপদেষ্টা মো. আব্দুল কাদেরের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন। এতে আরো বক্তব্য রাখেন মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, মহানগর রিকশা মালিক পরিষদের উপদেষ্টা টিটু মহাজন, ঐক্য পরিষদের সভাপতি মুজিবুর রহমান, চালক ইউনিয়নের সভাপতি নুরুল হক জিকু, সাবেক সাধারণ সম্পাদক আসিফ মাহমুদ আকতার, সাধারণ সম্পাদক মো. সবুজ, সহ-সভাপতি মো. বাদশা, মো. হাকিম, মো. ইউসুফ, আলাউদ্দিন, মো. মুহিন ও মো. জলু।
মেয়র আরো বলেন, করোনার অতিমারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব ও সঠিক নির্দেশনার কারণে দেশের প্রান্তিক জনগোষ্ঠী তথা বিভিন্ন পেশার মানুষ অনাহারে থাকেনি, যা সারাবিশ্বে সমাদৃত হয়েছে। তিনি আগামীতেও যেকোন দুর্যোগে প্রধানমন্ত্রীর সঠিক নির্দেশনা অনুসরণ করে ঐক্যবদ্ধভাবে দেশকে এগিয়ে নেয়ার আহ্বান জানান। মেয়র নগরীর শ্রমজীবী মানুষের জীবনমান উন্নয়নে এনজিওদের সহায়তায় বিভিন্ন কর্মসূচির কথা তুলে ধরেন এবং গৃহহীনদের জন্য গৃহীত একটি বাড়ি-একটি খামার প্রকল্পের আওতায় ভূমিহীন রিক্শা চালকদের খাস জমি প্রদানের জন্য জেলা প্রশাসনের প্রতি অনুরোধ জানান।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সাথে থাকুন

13,562FansLike
5,909FollowersFollow
3,130SubscribersSubscribe

সর্বশেষ